“বড় কষ্ট নিয়ে দেশটা ছেড়ে যাচ্ছি…” চুক চুক .. যা ফোট!

আজকের দিনের শেষ লেখা।

প্রফেসররে আজকে সকালে মেইল দিছিলাম গ্রেড জিগাইতে। প্রফেসর জানাইলো A, সেই খুশিতে এতদিন ডিঅ্যাক্টিভেট কইরা রাখা ফেসবুকটা আবার অ্যাক্টিভেট করলাম। কইরাই ব্যাক্কল হয়া গেলাম। একটা ইভেন্ট খুলছে হুমায়ুন আজাদের পোলা আর তার গার্লফ্রেন্ড শাম্মী হক। ইভেন্টের নাম, “ভালোবাসা দিবসে পুলিশি পাহারায় প্রকাশ্যে চুমু খাব।”

প্রকাশ্যে চুমু খাওয়া এই দেশে অপরাধ, ঘুষ খাওয়া বা রাস্তাঘাটে মুতা নয়।

সেইটাতেও সমস্যা ছিল না। আপনে চুম্মা খাইবেন না চাটবেন, সেইটা পুরাই আপনের ব্যাপার। ইভেন্ট খুইল্লাও চুম্মাচাট্টি করতে পারেন ইচ্ছা হইলে, পুলিশ প্রোটেকশন দিবে। দ্যাটস নান অফ মাই কনসার্ন, নর শুডি বি এনবডিজ!

সমস্যা হইলো লোকজন সেই ইভেন্টের পেইজে গিয়া ইচ্ছা মত গালি গালাজ করতেছে মহিলারে। যা ইচ্ছা তাই, গালি গালাজ, প্রথম চুম্মাটা দুদুতে দিব, ওই দিন পুলিশ প্রহরায় তোকে লাগাব ইত্যাদি ইত্যাদি।

এইটাতে কে লাভবান হইতেছে সেইটা খেয়াল করেন। এইসব গালিগালাজ দেখায়া শাম্মী হক জার্মান পেপার ডয়েচ ভেলের বাংলা সেকশনের এক হাম্বাদিক আরাফাতুল ইসলামের হেল্প নিয়া ছাপায়া দিছে ডয়েচ ভেলেতে “ঢাকায় প্রকাশ্যে চুমু খাওয়ার আহ্বানে ‘ধর্ষণের হুমকি’” শিরোনাম দিয়া। সেই লিংক আবার সে নিজে শেয়ার দিয়া লেখছে, শাম্মী হকরে রেপ করতে নাকি রীতিমত টাকা তুলা হইতেছে। আপনার কি মনে হয় বলেন তো। এই লোক কি গাঁজা খাইয়া লেখতেছে এইসব? নাকি তার মতলবটাই খারাপ? গরু ছাগলেও জাজ করতে পারবে। ফেসবুকের গালি গালাজরে রেপের হুমকি বানায়া লেইখা ছাপায়া দিছে।

আরাফাত সাহেব নিজেও জার্মানিতে থাকেন। শাম্মী হকের ফেবু ইনফো অনুযায়ী সে নিজেও জার্মানিতেই আছে এখন। বাকিটা আপনার ডার্টি মাইন্ডের উপ্রে ছাইড়া দিলাম। আবাল লজিক দিয়া বুইঝা নেন। আর সে নিজে দেশ থেকে হাজার মাইল দূরে বইসা দেশে ইভেন্ট খুলতেছে, সোহরাওয়ার্দি উদ্যানে চুম্মাচাট্টি হবে।

জার্মানিতে তো শাম্মী হক অলরেডি আছে, তাইলে আবার এইসব ক্যাচাল করার দরকার কি তার? দুইটা কারণে হইতে পারে, এক, রানের চিপার চুলকানি এখনো যায় নাই, মাঝে মইধ্যে খাউজাইয়া মজা নেয়; দুই, জার্মানিতে শাম্মী হকের ভিসা এখনো পার্মানেন্ট হয় নাই (লাল পাসপোর্ট পায় নাই এখনো হাতে)।

দেশে তারে মাইরাইবো কিংবা রেপ করবো, এই টাইপের খবর হইলে সুবিধা হইলো এইটা দেখাইয়া সে তার জার্মান ভিসার মেয়াদ বাড়াইতে পারবে, পলিটিক্যাল অ্যাসাইলুম (রাজনৈতিক আশ্রয়) নিতে পারবে, পারবে লাল পাসপোর্ট বাগাইতে। আসিফ মহিউদ্দিন নামের কীটটার পদাঙ্ক অনুসরণ করবে আর কি।

arafat migrant
মাইগ্র্যান্টরা আসলে কোন আকাম কুকাম কিচ্ছু করতেছে না, সব তুলসী পাতা

এই দিকে সিরিয়া আর মধ্যপ্রাচ্য থেকে আসা শরণার্থীদের চাপে আর তাদের আকাম কুকামের জ্বালায় ইউরোপের লোকজন এমনিতেই বিরক্ত। অ্যাসাইলুমের আবেদন তালিকা তাই যতই লম্বা হইতে থাকুক, এখন অ্যাসাইলুমের বাজার একটু খারাপ যাইতেছে। ইমিগ্র্যান্ট ফ্রেন্ডলি হওয়া মানেই ইউরোপে সেই পলিটিক্যাল পার্টি এখন আর বেইল পাবে না। তাই ইউরোপের দেশগুলার সরকার অনেক চিন্তা ভাবনা কইরা গুইণা গুইণা অ্যাসাইলুম দিতেছে।

 

এইবার দেখি আরাফাতুল ইসলামের টাইমলাইনে। তার শেয়ার করা পোস্টগুলা দেখলে বুঝা যায় যে সে চায় যাতে অ্যাসাইলুমের সংখ্যা আরো বাড়ুক। এবং অ্যাসাইলুম সিকাররা আসলে রেপ করে বেড়ায় না ইউরোপে। কেন সেইটা আশাকরি বুইজ্জালছেন এতক্ষণে।

সব রসুনের এক পুটকি

এই সূত্রানুযায়ী, মুক্তমনা/বামপন্থী/নাস্তিকরা আর্মি তথা সেনাবাহিনীকে দেখতে পারে না। হুমায়ুন আজাদই লেখছিল, কতক্ষণ লেফট রাইট করলে কয় গন্ডা শস্য ফলে জমিতে, বা এই টাইপ কোন একটা লাইন। মাতালায়তনেও তার হাজারটা প্রুফ পাইবেন। আরাফাত সাবও সেইটার প্রমাণ দিছেন আর্মি বিরোধী কথাবার্তা লেইখা।

এইটাও আবার কনফার্মেশন বায়াস হয়া গেল মনে হয়। হউক না। প্রবলেম? এইটা রিসার্চ পেপার না, কোন পাবলিশড জার্নালও না, এই আমার মত একটা নাদানের ব্লগ, দশদিনে একটা ভিজিটর মাত্র। এইখানে কনফার্মেশন বায়াস ওয়ালা কথা বার্তাই আসবে। এনি পবলেম?

বিসাইডস, একটা জিনিস খেয়াল করেন, শাহবাগ মুভমেন্টের সময় পুলিশের মাইর খাওয়া কয়েকটা মেয়ের ছবির সাথে সাথে শাম্মী হকের চেহারার ব্যাপক মিল, সেই মেয়েগুলা শাম্মী হকই কি না কে জানে!

943954_968911146479333_8079700484878610065_n
এই ছবিটা ছাগু পেইজ থেকে নেওয়া, ছবির কোন ক্রেডিবিলিটি/অথেন্টিসিটি কিছুই নাই

শাম্মী হক তার একটা রিসেন্ট ফেসবুক স্ট্যাটাসে লেখছে, ইস এইবার যদি দেশে থাকতাম, তাইল এইবার বিপ্লবটা ঘটাইয়াই দিতাম। আফা, জন্মের পর থিকা তো দ্যাশেই আছিলেন, তাইলে এই কয়দিন কি ঘোড়ার আন্ডাটা ফালাইছেন? আর এখন বিদেশে বইসা গুল্লি ফুটাইতেছেন! থাবড়া মারোনের কাম যত্তোসব হিপোক্রেটদের।

shammi biplob
 জার্মানির এত্ত আরাম ছেড়ে দেশে আসা যায়? উফ মিস হয়ে গেলো।

“বিপ্লব” শব্দটার ব্যবহার আর লাকি আক্তারের লগে ছবি দেইখা ধইরা নেওয়া যাইতে পারে যে শাম্মী হক আফায়ও বাম। বামদের নিয়া হাসনাত আবদুল হাই একবার কথা কয়া ধরা খায়া মাপ চাইয়া নাকে খৎ দিয়া ক্ষ্যামা দিছে। মনে না থাকলে মনে করার ট্রাই করেন।

shammi haque with lucky
শফিক বাঙালী নামের এই মূত্রমনা শাম্মী আফারে মিস্করে, মানে জার্মান দেশে যাইতে চায়

আওয়ামী লীগ এন্টি ইসলামিক লেখালেখি নিয়ে একটু ডিপ্লোমেটিক অবস্থানে আছে। তারা সাপোর্টও দিতেছে না আর আগের মুত্রমনাদেরকে। তাই এন্টি ইসলামিক জিনিসের বাজার দর পড়ে যাওয়াতে সেইসব লেখা ভাঙ্গায়া খায়া বিদেশ যা্ওয়া যাইতেছে না আর আগের মত। যৌবনজ্বালা ডট কমের ও পরবর্তীতে বিডিনিউজ24 ডট কমের বমি রহমান শিয়াল ফাটা খাইছে এইভাবে। মগাচিফ মহিউদ্দিনেরও এন্টি ইসলামিক কার্ড কাম করে নাই পুরাপুরি, জার্মানিতে ঢুকার পরে রিজেক্ট খাইছে, পরে gay দেখাইয়া অ্যাসাইলুম নিছে। শাম্মী আফায় এইবার নয়া তরিকা নিছে, কোন ভাবে একবার জার্মানিতে ঢুইকা তারপরে একবার একটা ক্যাচাল বাধাইয়া দেখাইতেছে যে দেখ, বাংলাদেশে ফেরত গেলে আমারে রেপ করবো মাইনসে। সুতরাং, আমাদের জার্মানির পাসপোর্ট দেও।

12311142_10153832555257059_7599460838629278589_n
বার্লিন লেখা গেঞ্জি পইরা ছবি দিলে চান্সটা আরেকটু বাড়তে পারে মনে হয়

বাচ্চারা, তাহলে আজকে আমরা কি শিখলাম? কেমনে বিদেশি লাল পাসপোর্ট পাইতে হয়।

  • স্টেপ ১. ক্যাচাল বাধাইন্না একটা বই লেখেন, না পারলে স্ট্যাটাস/ইভেন্ট কিছু একটা দেন, যাতে লোকজন আপনেরে ইচ্ছা মত গালি গালাজ করতে থাকে।
  • স্টেপ ২. বিডিনিউজ24 কিংবা ডয়েচ ভেলে কিংবা অন্য কোন মিডিয়াতে কোনমতে চিপা দিয়া একটা খবর ছাপায়া দেন, তিলকে তাল বানায়া। গালি খাইলে লেখেন কল্লা কাটার হুমকি পাইছেন আনসারুল্লাহ টিমের কাছ থিকা। (এই কামের জন্য যদি বমি শিয়াল আপনারে লাগাইতে চায়, মাইনা নেন, আর আপনারে খাইতে বমি শিয়ালের অথবা টাক আরাফাতের অরুচি থাকলে কিংবা আপনে পোলা হইলে কি আর করা ট্যাকা ঘুষ দিতে পারেন)
  • স্টেপ ৩. পেপার কাটিং বা খবরের প্রিন্ট আউট বা লিংক সহ জার্মানি বা কানাডাতে অ্যাসাইলুমের অ্যাপ্লাই কইরা ফালান।
  • স্টেপ ৪. অ্যাসাইলুম হয়া গেলে বগল বাজাইতে বাজাইতে প্লেনে উইঠা পড়েন, আর ফেসবুকে স্ট্যাটাস দ্যানঃ

বড় কষ্ট নিয়ে দেশটা ছেড়ে যাচ্ছি।

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s