বেলুন ও ইট থিওরি

আমাদের সুখ স্মৃতিগুলি আমার কাছে একেকটা বেলুনের মত, হ্যাপি, চিয়ারফুল। আর ঝগড়া/রাগ/কষ্টের স্মৃতিগুলো একেকটা ইটার মত।

ছোট্ট এই লাইফে চলতে কখনো আপনেরে কেউ ইটা দিবে, কেউ বেলুন। আপনারে সেইগুলা নিয়া সামনে আগাইতে হবে। আপনার যখন ইচ্ছা বেলুনগুলি ছাইড়া দিতে পারেন, কিঙবা ইটগুলি ফেলে দিতে পারেন। আপনে কোনটা বেশি পাইতেছেন (বেলুন নাকি ইট) সেইটার উপরে আনফরচুনেটলি আমাদের কন্ট্রোল কম হইলেও, কোনটা সাথে রাখবেন সেইটার উপরে কন্ট্রোল আছে।

প্রবলেম হইলো আমরা প্রচুর ইট সাথে নিয়া চলতেছি জীবনে। ভারে নুয়া গেছি, তবুও একটা ইটাও ফালায়া দিতে রাজি না। কারণ, যে ইটটা মারছে তার সাথে দশ বছর পরে দেখা হইলেও সেইটা সুদে আসলে ফেরত দিতে চাই। তাই, আমরা একেকজন শাইনপুকুর হোল্ডিংসের মালিক, আমাদের দুই হাতে, ঘাড়ে পিঠে শাইনপুকুর হোল্ডিংসের মত ইটের পর ইট!

পক্ষান্তরে, আমরা বেলুনগুলা কালেক্ট করি কিন্তু একটু পরেই ফাডায়ালাই। না ফাডাইলেও ২/৩ দিন পরেই চুপসায়া যায়, ভাল করে না ধরলে উইড়া যায়। কিন্তু ইটা কখনো চুপসায় না, ফুটে না, উড়েও না।

একটা উপায় আছে, ইটাগুলিরে ক্যারি না কইরা ফালায়া দেওয়া। মাইনসে চান্স পাইলেই আপনেরে ইট মারবে, কেউ আধলা, কেউ খোয়া আর কেউ পুরা ৬ ইঞ্চি গাথনির ইট। গায়ে লাগানো যাবে না। যেটা লেগেই যাবে সেটার জন্য simply choose not to carry it along . ইট ফেলে দিলে আরেকটা সুবিধা, পরে কোনদিন ইটদাতার সাথে দেখা হলে তাকে পাটকেল মারার সুযোগটা থাকছে না।

Choice is yours, পাটকেল মারার সুযোগের জন্য ৩০-৪০ বছর ধরে ইট ক্যারি করে যাবেন কি যাবেন না।

যাত্রাপথে যত্ত পারি বেলুন কালেক্ট করি, কেউ ইট মারলে সেইটারে সাথে কইরা না নিয়া যত দ্রুত পারি ফালায়া দেই। যে ইট গুলি চাইলেও ফেলা যায় না, বেলুন বেশি হলে সেটার ওজন একটু হলেও কাউন্টারঅ্যাক্ট হয়ে কমে।
যেদিন থেকে এইটা বুঝতে পারছি, সেদিন থেকে ইটের ব্যাগটা ফেলে দিছি। আর জীবনে বেলুন না পাইলেও সমস্যা নাই। গোটা দশেক আধলা ইট নিয়া চলার চেয়ে ফ্রি হ্যান্ডে Pharrel Williams সাহেবের Happy গানের ভিডিওর লোকগুলার মত হাত পা ছুঁড়তে ছুঁড়তে হাইট্টা যাওয়া ভাল, বেলুন না-ই বা থাকল।

ভাল আছি, হ্যাপি আছি, Alhamdulillah, as always! আপনিও ভাল থাকুন, (মাশরাফি স্টাইলে পড়ুন) হ্যাপ্পি থাকুন!

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s